গুলশান মডেল হাই স্কুল এন্ড কলেজ

রোড # ৮৬, গুলশান- ২, ঢাকা - ১২১২

স্থাপিত- ১৯৭২ খ্রীঃ, EIIN- 108037

অধ্যক্ষের বাণী


 

অধ্যক্ষ ও সদস্য সচিব

একবিংশ শতাব্দীর সূচনা লগ্নে জ্ঞান-বিজ্ঞানের স্রোত ধারায় উন্নত জাতি হিসাবে বিশ্ব আসনে সমাসীন হবার প্রধান অবলম্বন হল সু-শিক্ষিত মানব সম্পদ। যে কোন দেশের এ মহা মূল্যবান মানব সম্পদের উন্নয়নে সন্দেহাতীতভাবে অগ্রণী ভূমিকা পালন করে সে দেশের শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক সমাজ। তাই এ এলাকা উন্নত মানব-সম্পদ গড়ার লক্ষ্যে ও শিক্ষার আলো সাধারণ জনগণের দোরগোড়ায় পৌছিঁয়ে দেবার নিমিত্তে অত্র এলাকার সম্মানিত সুধীজনের সার্বিক সহযোগিতায় স্বাধীন বাংলাদেশের উষালগ্নে ১৯৭২ সালে জন্ম হয়েছিল এই শিক্ষা প্রতিষ্ঠানটির।

বাস্তব উপযোগিতার প্রতি গুরুত্বারোপ করে প্রতিষ্ঠাটি প্রতিষ্ঠিত হয়েছে বিধায়, এই প্রতিষ্ঠানের সামগ্রিক শিক্ষার পরিবেশ প্রতিযোগিতা মূলক ও উন্নয়ন ধর্মী। এ প্রতিষ্ঠানের পরিচালনার মূলমন্ত্র হল অবিরাম প্রচেষ্টার মাধ্যমে তাত্ত্বিক ব্যবহারিক জ্ঞানের উৎকর্ষ সাধন করে একে একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানে রূপান্তর করা।

সুষ্ঠ পরিকল্পনা, সঠিক দিক নির্দেশনা, জীবন ঘনিষ্ঠ পাঠদানের মাধ্যমে শিক্ষকবৃন্দই পারেন সম্ভাবনাময় তরুণ শিক্ষার্থীদের আলোর পথের সন্ধান দিতে। এ প্রতিষ্ঠানের বিষয়ভিত্তিক অভিজ্ঞতা সম্পন্ন শিক্ষকমন্ডলী এক সাথে জ্ঞানের আলো বিতরণ করে চলেছেন নিরন্তর। যার ফলাফল অত্র এলাকাবাসীসহ গুলশান মডেল পরিবারের সকলই পাচ্ছেন।

বিজ্ঞানের চরম উৎকর্ষের এই যুগে বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলা করে দেশকে এগিয়ে নিতে একটি শিক্ষিত, দক্ষ, সংস্কৃতিমনা, সুন্দর ও প্রগতিশীল জাতি গঠন অপরিহার্য। আর এরুপ জাতি গঠনে প্রথম শ্রেণির শিক্ষা প্রতিষ্ঠাগুলোর সারিতে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠা “গুলশান মডেল স্কুল এন্ড কলেজ”।

গুলশান মডেল হাই স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীরা ভর্তি হয়ে নৈতিক ও আধুনিক শিক্ষায় ‍শিক্ষিত হবে এ ব্যাপারে আমি আশাবাদী। এ প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষকদের অক্লান্ত প্ররিশ্রমে প্রতিষ্ঠানটি আজ “মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা” এর অন্তর্গত  একটি অন্যতম শিক্ষা প্রতিষ্ঠানে পরিনত হয়েছে। ঢাকা শহরের কূটনৈতিক এলাকায় ছায়াঘেরা মনোরোম পরিবেশে প্রতিষ্ঠানটি অবস্থিত। এখানে অধ্যায় করে শিক্ষার্থীরা ভবিষ্যতে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হয়ে জাতিকে সঠিক দিক নির্দেশনা দেওয়ার জন্য নিজেকে যোগ্য করে গড়ে তুলবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

এই প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি এবং তৎসঙ্গে তাদের সার্বিক সহযোগিতা কামনা করছি।

এম. মুস্তাফা জামান মিয়া

অধ্যক্ষ

গুলশান মডেল হাই স্কুল এন্ড কলেজ

রোড#৮৬, গুলশান-২, ঢাকা-১২১২



ই-মেইল করুন
+ =